আমাদের স্বতন্ত্র একাডেমিক প্রোগ্রাম এবং উদ্ভাবনী শিক্ষাদান পদ্ধতি শিক্ষার্থীদেরকে সমালোচনামূলক চিন্তাভাবনা বিকাশ করতে এবং অনুসন্ধান এবং কারণের মাধ্যমে শিখতে, চিন্তা ও ধারণা বিনিময় করতে, মূল ব্যক্তিগত ও সামাজিক মূল্যবোধ বিকাশে, তার পছন্দের মালিকানা গ্রহণ করতে এবং লক্ষ্য অর্জনের জন্য উৎসাহিত করে তাদের নিজস্ব অনন্য সম্ভাবনা।

প্রামাণিক শিক্ষা বলতে অভিভাবক, শিক্ষার্থী এবং শিক্ষকদের মধ্যে প্রেক্ষাপট, অভিজ্ঞতা, প্রতিফলন, কর্ম এবং মূল্যায়নের পাঁচ মুহূর্তের মধ্যে একটি চলমান, ক্রমাগত আন্তplayক্রিয়া বোঝায়। এটি নিছক তথ্যের দিকে পরিচালিত করার জন্য নয় বরং আমাদের বিশ্বের সৃষ্ট বাস্তবতার মধ্যে সর্বশক্তিমানের কার্যক্রমে একীভূতকরণ, একীভূতকরণ, কিন্তু বিশেষ করে প্রতিটি ব্যক্তির মধ্যে। এটি তখন তথ্য থেকে রূপান্তরের দিকে পরিচালিত করে। আশ্চর্য, শ্রদ্ধা, সৃজনশীলতা, বিশ্বস্ততা, যোগাযোগ, খোলাখুলি এবং একে অপরের প্রতি দানের অনুভূতি আরও গভীর করে স্কুল এবং পুরো বিশ্বের কাছে সম্পূর্ণ ব্যক্তির রূপান্তরের জন্য কাজ করতে চায়।

শিক্ষকরা ক্লাসরুমের কাছে যায় যেমন কেউ মন্দির করে। শিক্ষক-শিক্ষার্থীদের সম্পর্ক গড়ে ওঠার জন্য সময় লাগে এবং ভালোবাসা ও বিশ্বাসের পরিবেশ প্রয়োজন। ক্লাসরুমের মধ্যে এবং স্কুলের বিস্তৃত পরিবেশে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যেও ধারাবাহিকতা থাকতে হবে।

আমরা এমন একটি পরিবেশ প্রদান করার চেষ্টা করি যা মূলত পবিত্র, এবং শৃঙ্খলার একটি কাঠামো রয়েছে যা নমনীয় অথচ সহায়ক, একটি স্বাধীনতা যা শিক্ষার্থীদের তাদের ভুল থেকেও শিখতে দেয়, স্বাধীনতা এবং দায়িত্বের পারস্পরিক সম্পর্ক দ্বারা তৈরি ব্যক্তিতে পরিণত হতে দেয়।